,

গজনাইপুরে প্রবাসীর ৪ শতাদিক গাছ কেটে নিয়ে যাওয়ার ঘটনার সরেজমিন প্রতিবেদন

গত ১৮ অক্টোবর বিভিন্ন পত্রিকায় গজনাইপুরে প্রবাসীর ৪ শতাধিক গাছ কেটে নিয়ে গেছে একদল দুর্বৃত্ত। প্রকৃতপক্ষে এখানে ৪ শতাধিক গাছের কোনো অস্থিত্বই নেই এবং ২৪ লাখ টাকা মূল্যের বিষয়টিও হাস্যকর। মূলত এখানে পাচ থেকে সাত ইঞ্চি বেড় ও ৪ থেকে ৫ ফুটের বিভিন্ন প্রজাতির চারা গাছ ছিলো এবং তাই কাটা হয়েছে। যার মূল্য সর্বোচ্চ আনুমানিক ১ থেকে দেড় হাজার টাকা হবে।
বিষয়টি স্থানীয় সাংবাদিকরাও সরেজমিনে পরিদর্শন করে সত্যতা পেয়েছেন। ওই জায়গা দেখাশুনার দায়িত্বে থাকা কাদির মিয়া জানান, বিভিন্ন জাতের ছোট গাছ কেটে পরিষ্কার করে মাল্টা চারা রোপন করি। অথচ সংবাদে উল্লেখ করা হয় কাজী কামরুলের মালিকানাধীন ভূমিতে ৩ বছর পূর্বে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করেন কাজী ফাহিম আহমেদ। সরেজমিনে ও স্থানীয় লোকদের সাথে আলাপ করে জানা যায় প্রবাসী কাজী সাব্বির আহমেদের জায়গা দেখাশোনা করেন কাদির মিয়া।
উল্লেখ্য কাজী কামরুল ও কাজী সাব্বির আহমেদ সম্পর্কে চাচাতো ভাই। তারা দুইজনই দীর্ঘদিন ধরে প্রবাসে রয়েছেন। এটি তাদের পারিবারিক বিরোধ। স্থানীয় মাতব্বররা তাদের প্রবাসে থাকার সুযোগ নিয়ে বিরোধটি চাঙ্গা রাখতে ইন্ধন যোগাচ্ছে। ফলে বিরোধটি বড় আকার ধারণ করছে। এ নিয়ে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরণের অপ্রীতিকর ঘটনা।


     এই বিভাগের আরো খবর